Tuesday, December 4, 2018

সরকারি ছুটি ২০১৯ বাংলাদেশ।


সরকারি ছুটি ২০১৯ বাংলাদেশ। মন্ত্রিসভায় সর্বসম্মতিক্রমে অনুমোদন দেওয়ার পর ০৪ নভেম্বর ২০১৯৮ তারিখে বাংলাদেশ সরকার পাবলিক ছুটির দিন প্রকাশ করেছে। এবং এমওপিএ (পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন মন্ত্রণালয়) সন্দায় পাবলিক ছুটির দিন প্রকাশ করেছে। গত বছরের ছুটি অনুযায়ী, এই বছর বাংলাদেশ সরকার ছুটির দিন ক্যালেন্ডার ২০১৯



বাংলাদেশে বিভিন্ন ব্যাংকের ছুটির দিনগুলি এবং সেই ক্ষেত্রে, সরকারি ছুটির দিনগুলি সরকার এবং বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলগুলি দ্বারা নির্ধারিত হয়। জাতি একটি বহু সাংস্কৃতিক এবং খুব বৈচিত্র্যময় দেশ হচ্ছে অনেক জাতীয় এবং অন্যান্য ব্যাংক ছুটির দিন। এদের মধ্যে কয়েকটি খুব স্থানীয় এবং তারা নিজ নিজ রাজ্য সরকারের সিদ্ধান্ত নিতে পারে।







বাংলাদেশে বিভিন্ন ধরণের ছুটি ঘোষণা করা হয়। সীমিত ছুটির দিন এবং রাজধানী ছুটির দিন আছে। পরবর্তী ছুটি বাধ্যতামূলক এবং নিতে হবে। বাংলাদেশে অনেক ছুটির দিন রয়েছে যা ছুটি কাটাতে হবে এবং দেশের সকল রাজ্যের দ্বারা পালন করা হয়। নিম্নলিখিত ছুটির তালিকা অনুসরণ করা হয়। এই দিনে ব্যাংক নিশ্চিত করার জন্য বন্ধ করা হয়। অন্যদিকে, তাদের মধ্যে কয়েকটি খুব বাধ্যতামূলক এবং এটি কারো বিশেষাধিকার নয় কারণ এটি ইতিমধ্যে বাংলাদেশে জাতীয় ছুটি। কেন্দ্রীয় সরকারের ছুটির দিনগুলিতে ঈদ উল আজাহ, ঈদ উল ফেটার, শুক্রবার, ক্রিসমাস, দুর্গা পূজা দীপালি ইত্যাদি কিছু কেন্দ্রীয় ছুটির দিন রয়েছে। আপনি কেন্দ্রীয় সরকারের ছুটির কিছু দেখতে চাইলে আপনি জানতে পারেন যে আমরা যে ছুটির তালিকাটি দিয়েছি তা পরিদর্শন করে। কিছু রাজ্যে, সাধারণত আপনি অন্যদের তুলনায় আরো ছুটির দিন খুঁজে পাবেন।



সেইজন্য এখন মোট ছুটির দিন ২২ দিন। ১৪ দিন স্বাভাবিক ছুটির দিন এবং ২২ টি ছুটির দিন থেকেদিন বিশেষ দিন। যেখানে গত বছরের ছুটি ১৮ দিন ছিল। এটি শুক্রবার এবং শনিবারদিন যোগ করা হয়েছে।

No comments:

Post a Comment

সমাপনী ও জেএসসি পরিক্ষার ফলাফল প্রকাশ আজ যে কোন সিম থেকে 16222 নাম্বারে SMS করেই এখন জেনে নিতে পারবেন পরীক্ষার রেজাল্ট।

# সমাপনী  ও  # জেএসসি  পরিক্ষার ফলাফল প্রকাশ আজ.... এবার JSC/JDC/DPE/EBT রেজাল্ট চলে আসবে আপনার ফোনে! যে কোন সিম থেকে 16222 নাম্বারে S...